,

মাধবপুরে চা শ্রমিকের সবজির গাছ কেটে দিল দুর্বৃত্তরা

শেখ জাহান রনি, মাধবপুর : মাধবপুরের এক চা শ্রমিকের প্রায় আড়াই বিঘা জমির চিচিঙ্গা গাছের গোড়া কেটে দিয়েছে দুর্বৃত্তরা। এতে ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ওই চাষি। গত বৃহস্পতিবার (২৪ মে) রাতের আঁধারে উপজেলার শাহজানপুর ইউনিয়নের তেলিয়াপাড়া চা বাগানের ১৮নং সেকশনের জালাই এলাকার সবজি গাছের গোড়া কেটে দেওয়া হয়।
ক্ষতিগ্রস্ত সবজি চাষি খোকন তাতী জানান, এনজিও থেকে ১ লাখ ৩০ হাজার টাকা ঋণ নিয়ে চিচিংগা চাষ করেছিলেন। গাছগুলো বড় হয়ে চিচিঙ্গা ধরতে শুরু করেছিল। প্রতিদিনের ন্যায় বিকেলে জমি পরিচর্যা করে বাড়ি ফিরে গিয়ে ছিলেন তিনি। পরেদিন সকালে তার ভাগিনা ক্ষেতে গিয়ে দেখতে পান সব চিচিঙ্গা গাছের গোড়া কাটা, পরে তার ভাগিনা ফোন করলে তিনি সবজি ক্ষেতে গিয়ে দেখে গাছগুলো কেটে দেয়ার ফলে সবুজ সতেজ গাছগুলো মরে যাচ্ছে।
খোকন তাতী আরও বলেন, আমরা চা বাগানে কাজ করি গরীব মানুষ গত “দুই মাস আগে ১ লাখ ৩০ হাজার টাকা খরচ করে ৭৫ শতাংশ জমিতে চিচিঙ্গা রোপণ করেছি।” চিচিঙ্গা গাছগুলো বড় হয়ে মাত্র ফল দেওয়া শুরু করেছিল। গাছগুলো কেটে ফেলায় সব মিলিয়ে আমার প্রায় ৩ লাখ টাকার ক্ষতি হয়েছে। মাধবপুর উপজেলার কৃষি কর্মকর্তা আল মামুন হাসান বলেন, সবজির বাগান কেটে ফেলার বিষয়টি আমি জেনেছি। কৃষি অফিস থেকে সংশ্লিষ্ট চাষির সঙ্গে কথা বলে ব্যবস্থা নেওয়া হবে জানিয়েছেন।


     এই বিভাগের আরো খবর